Tista Tv
     

তিস্তা টেলিভিশন ও তিস্তা নিউজ বিডিতে দেশের সকল জেলা উপজেলা কলেজ বিশ্ববিদ্যালয় ও বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। উদ্যোমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশপ্রেমিক সাংবাদিক, যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙালি জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরণায় উজ্জীবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের সর্বনিম্ন এক বছরের অভিজ্ঞতা ও কর্মষ্ঠ হতে হবে। যে কোনো বিষয়ে নূন্যতম স্নাতক অথবা স্নাতক অধ্যয়নরত হতে হবে। ইংরেজি সাংবাদিকতা বা গণযোগাযোগে স্নাতক অথবা অধ্যয়নরত প্রার্থীরা অধিকতর গুরুত্ব পাবেন। আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন। যোগাযোগঃ +8801740983512 (হটলাইন)

‘ভয়ের কিছু নেই, জাপান-কোরিয়ার সঙ্গে খেলে অভ্যস্ত’

| 27-04-2019 | 163 পরিদর্শন
সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। শেষ চারে স্বাগতিকদের প্রতিপক্ষ এখনো নিশ্চিত। তবে যে দলই সামনে আসুক তাদের নিয়ে ভারতে চায় না বাংলাদেশ। কিরগিজস্তানের বিপক্ষে সেরা খেলোয়াড় সানজিদা আক্তার তো বলেই দিলেন, আমরা জাপান-কোরিয়ার সঙ্গে খেলে অভ্যস্ত।

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কিরগিজস্তানকে হারায় একই ব্যবধানে। তবে দুই ম্যাচেই বাংলাদেশের জয়ের ব্যবধান হতে পারত অনেক বেশি। যদি না সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে ব্যর্থ না হতো কৃষ্ণা-সানজিদারা।

বাংলাদেশের দুই জয়ের মাঝেও তাই গোল মিসের আক্ষেপ কখনো কখনো বড় হয়ে দেখা দিচ্ছে। যদিও বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচ থেকে শুরু করে কেউই সে নিয়ে চিন্তিত নয়। বরং প্রতিনিয়ত নিজেদের উন্নতির প্রমাণ দিয়ে প্রথমবারের মতো আয়োজিত বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে শিরোপা রেখে দিয়ে চায় তারা।

সেই শিরোপা জয়ের পথে বাংলাদেশের প্রথম বাঁধা সেমিফাইনাল। ‘এ’ গ্রুপে থাকা মঙ্গোলিয়া দুই ম্যাচের একটিতে হেরেছে ও অন্যটিতে জিতেছে। তাজিকিস্তানের কাছে ০-৩ গোলে হারের পর লাওসকে তারা হারায় ৫-০ গোলে।

সেই লাওস যদি ফাইনাল বা সেমিফাইনালে প্রতিপক্ষ হয় বাংলাদেশের? দেশের অন্যতম সেরা ফরোয়ার্ড সানজিদা বলছেন, ‘‘লাওস বড় ব্যবধানে হারিয়েছে মঙ্গোলিয়াকে। তারা শক্তিশালী দল, এ নিয়ে কোনো সন্দেহ নেই। তাদের সঙ্গে ফাইনালে আমাদের খেলা হতে পারে। সে জন্য আমরাও তৈরি।’’

শারীরিক গড়নের দিক থেকে এগিয়ে বলে প্রতিপক্ষ নিয়ে কোনো ভয় আছে কিনা এমন প্রশ্নে সানজিদার সরাসরি বলে দিলেন কোনো ভয় নেই। মাঠে যেমন, ঠিক সেভাবেই বললেন, ‘‘ভয়ের কিছু নেই। জাপানা-কোরিয়ার মতো দলের সঙ্গে খেলে আমরা অভ্যস্ত, তাই লাওসকে ভয় পাওয়ার কিছু নেই। তাদের সঙ্গে দারুণ লড়াই হবে আশা করি।’’