Tista Tv
     

তিস্তা টেলিভিশন ও তিস্তা নিউজ বিডিতে দেশের সকল জেলা উপজেলা কলেজ বিশ্ববিদ্যালয় ও বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। উদ্যোমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশপ্রেমিক সাংবাদিক, যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙালি জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরণায় উজ্জীবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের সর্বনিম্ন এক বছরের অভিজ্ঞতা ও কর্মষ্ঠ হতে হবে। যে কোনো বিষয়ে নূন্যতম স্নাতক অথবা স্নাতক অধ্যয়নরত হতে হবে। ইংরেজি সাংবাদিকতা বা গণযোগাযোগে স্নাতক অথবা অধ্যয়নরত প্রার্থীরা অধিকতর গুরুত্ব পাবেন। আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন। যোগাযোগঃ +8801740983512 (হটলাইন)

আজ জিতলেই শিরোপা বার্সার

| 27-04-2019 | 175 পরিদর্শন

মাত্র একটি জয়, ব্যস। ২৬তম বারের মতো লা লিগা শিরোপা জিতবে বার্সেলোনা। আজ ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে জিতলেই উৎসব করবে তারা। গত ১১ বছরে অষ্টমবারের মতো লিগ ট্রফি যাবে বার্সার ঘরে। লিগ শিরোপা জয়ের পর মৌসুমে তিন শিরোপার দিকে নজর থাকবে বার্সার। ঘরোয়া কাপ শিরোপার ফাইনাল নিশ্চিত করেছে আর্নেস্তো ভালভারদের দল। আর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করে শিরোপা জয়ের পথেই আছেন লিওনেল মেসিরা। সব মিলিয়ে তৃতীয়বারের মতো মৌসুমের সব শিরোপা জয়ের হাতছানি বার্সেলোনার সামনে।

আজ লেভান্তে ম্যাচের আগেই ট্রফি নিশ্চিতের খবর পেতে পারে কাতালানরা। রিয়াল ভায়াদোলিদের সঙ্গে ম্যাচ আছে আতলেতিকো মাদ্রিদের। ওই লড়াইয়ে হারলে শিরোপা নিশ্চিত করে নিজেদের ম্যাচে নামবে বার্সা। তবে বিপক্ষের দিকে না তাকালেও চলবে মেসিদের। আতলেতিকোর চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে থাকা স্প্যানিশ জায়ান্টদের

লেভান্তেকে হারানো সময়ের ব্যাপার মাত্র। বার্সেলোনার জন্য আরও আনন্দের খবর হচ্ছে, ট্রফির জন্য মৌসুমের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে না তাদের। স্প্যানিশ ফেডারেশন প্রেসিডেন্ট লুইস রুবিয়াস জানিয়েছেন, আজ জিতলেই অধিনায়ক মেসির হাতে ট্রফি তুলে দেওয়া হবে। তাই মৌসুমের বাকি চার ম্যাচ অপেক্ষায় না থেকে আজই আনুষ্ঠানিকতা সেরে রাখতে চাইবে বার্সা।

শিরোপা জয় দিয়ে ব্যক্তিগত অর্জন সমৃদ্ধ করবেন মেসি, আর্তুরো ভিদালরা। এক ক্লাবের হয়ে ১০ শিরোপা জেতাদের সংক্ষিপ্ত তালিকায় নাম উঠবে মেসির। এদিকে চিলি তারকা ভিদাল গড়বেন টানা অষ্টম লিগ জয়ের রেকর্ড। বার্সেলোনায় যোগ দেওয়ার আগে এই তারকা জুভেন্তাসের হয়ে চারটি সিরি-আ, বায়ার্ন মিউনিখের হয়ে তিনটি বুন্দেসলিগা জিতেছেন। ২০১২ সাল থেকে তিন ক্লাবের হয়ে লিগ জিতেই চলেছেন এ চিলিয়ান।

বার্সেলোনা ও দলটির সমর্থকদেরও ভাগ্য বলতে হয়। শিরোপা জয়ের হিসাবটা এমন দিনে এসে দাঁড়িয়েছে যেদিন ঘরের মাঠে ম্যাচ। আর জিতলেই লিগ শেষ হওয়ার চার ম্যাচ আগে শহরজুড়ে ট্রফি নিয়ে উৎসব করার সুযোগ। চলতি মৌসুমটা স্প্যানিশ সুপার কাপ জিতে শুরু করেছিল বার্সা। লিগও তাদের ঘরেই যাচ্ছে। আর ২৫ মে ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোপা দেল রে জিতলে এই মৌসুমে সব স্প্যানিশ শিরোপা তাদের ঘরে।

তবুও সম্ভবত মন ভরবে না লিওনেল মেসির। তার নজর চ্যাম্পিয়ন্স লিগের দিকে। সর্বশেষ ২০১৪-১৫ মৌসুমে ইউরোপসেরা হয়েছিল বার্সা। এবার শিরোপাটি কাতালান শহরে আনতে মরিয়া ক্লাবটি। এই মৌসুমের শুরুতে আন্দ্রেস

ইনিয়েস্তার ক্লাব ছাড়ার পর আনুষ্ঠানিক নেতৃত্ব পান মেসি। সেদিনই সমর্থকদের জানিয়ে দেন তার প্রধান লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা বার্সেলোনায় ফিরিয়ে আনা। স্পেনে আধিপত্য ধরে রাখা মেসিদের সামনে বাধা লিভারপুল। তবে সেমিফাইনালে এ বাধা টপকালে শিরোপা স্বপ্ন প্রায় সত্যি হবে বার্সেলোনার।