Tista Tv
     

তিস্তা টেলিভিশন ও তিস্তা নিউজ বিডিতে দেশের সকল জেলা উপজেলা কলেজ বিশ্ববিদ্যালয় ও বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। উদ্যোমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশপ্রেমিক সাংবাদিক, যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙালি জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরণায় উজ্জীবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের সর্বনিম্ন এক বছরের অভিজ্ঞতা ও কর্মষ্ঠ হতে হবে। যে কোনো বিষয়ে নূন্যতম স্নাতক অথবা স্নাতক অধ্যয়নরত হতে হবে। ইংরেজি সাংবাদিকতা বা গণযোগাযোগে স্নাতক অথবা অধ্যয়নরত প্রার্থীরা অধিকতর গুরুত্ব পাবেন। আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন। যোগাযোগঃ +8801740983512 (হটলাইন)

ছাত্রদলের সভাপতি পদে আলোচনার শীর্ষে সাজিদ হাসান বাবু

| 14-07-2019 | 276 পরিদর্শন

 শরিফুল ইসলাম,সিনিয়র নিউজ রুম এডিটরঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন এবং বিএনপির ভ্যানগার্ডখ্যাত জাতীয়তাবাদী ছাত্রদলের আসন্ন সম্মেলনকে ঘিরে চাঙ্গা হতে চলেছে ঐতিহ্যবাহী এ ছাত্রসংগঠনের তৃণমূলসহ সর্বস্তরের নেতাকর্মীরা। ১/১১ পরবর্তী সময় হতে রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে দেশের জনপ্রিয় দল বিএনপি। দীর্ঘবছর দলটি রাষ্ট্র ক্ষমতায় না থাকায় এবং ছাত্রদলের নেতাকর্মীরা অব্যাহত মামলা হামলার শিকার হওয়ায় ছাত্রদলের দলীয় কার্যক্রম অনেকটাই ঝিমিয়ে পড়েছে। মূল দলের বাইরে অঙ্গসংগঠনগুলোতে বর্তমানে একই অবস্থা। তাই বিএনপির অন্যতম সহযোগী অঙ্গসংগঠনi ছাত্রদলকে চাঙ্গা করতে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচিত করে চমক দেখাতে চায় বিএনপি। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি হোক, এমনটাই চান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির হাইকমান্ড। নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার জন্য ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের দৌড়ঝাপ শুরু হয়ে গেছে। প্রার্থী হওয়ার আচরণবিধি, ১৯৯৮ রেজিষ্ট্রেশনসহ সর্বোচ্চ ২০০০ সালে এসএসসি বা সমমান পাস, নির্ধারিত বয়স ও অবিবাহিত হওয়ার বাধ্যবাধকতা থাকায় স্বচ্ছ ইমেজের, মেধাবী ও চৌকশ নেতৃত্ব নির্বাচিত হওয়ার বিরাট সুযোগ সৃষ্টি হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
এক্ষেত্রে কেন্দ্রীয় সংসদের সভাপতি পদের জন্য সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় শীর্ষে সাজিদ হাসাব বাবু, হাফিজুর রহমান, তানভীর রেজা রুবেল, মিরাজ আজিম, কাজী রওনকুল শ্রাবণ, লিংকন আশরাফ, ফজলুল হক খোকন,সাগর,বাপ্পী । অন্যদিকে সাধারণ সম্পাদক পদের জন্য সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় আছেন শাহ নাওয়াজ, আবু তাহের, সাইফ জুয়েল, ইকবাল হোসেন শ্যামল, রিজভী,সাখাওয়াত প্রমুখ। জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে এ সংগঠনের নেতা-কর্মীরা এখন বেশ উৎসাহ ও উদ্দীপনাসহ নানামুখী ব্যস্ততা পার করছেন। সব কিছু মিলে আচরনবিধি, নেতৃত্বের যোগ্যতার শর্ত, দলে ত্যাগ,যোগ্যতা ও দক্ষতা অনুযায়ী এখন পর্যন্ত সভাপতি পদে সাজিদ হাসান বাবু এগিয়ে।