Tista Tv
     

তিস্তা টেলিভিশন ও তিস্তা নিউজ বিডিতে দেশের সকল জেলা উপজেলা কলেজ বিশ্ববিদ্যালয় ও বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। উদ্যোমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশপ্রেমিক সাংবাদিক, যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙালি জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরণায় উজ্জীবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের সর্বনিম্ন এক বছরের অভিজ্ঞতা ও কর্মষ্ঠ হতে হবে। যে কোনো বিষয়ে নূন্যতম স্নাতক অথবা স্নাতক অধ্যয়নরত হতে হবে। ইংরেজি সাংবাদিকতা বা গণযোগাযোগে স্নাতক অথবা অধ্যয়নরত প্রার্থীরা অধিকতর গুরুত্ব পাবেন। আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন। যোগাযোগঃ +8801740983512 (হটলাইন)

নীলফামারীতে কমিউনিটি পুলিশিং-ডে ২০১৯ উপলক্ষে আলোচনা সভা

| 26-10-2019 | 110 পরিদর্শন

আব্দুল মালেক, নীলফামারীঃ

“পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী, সন্ত্রাস মুক্ত দেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনে নীলফামারীতে পালিত হলো কমিউনিটি পুলিশিং-ডে ২০১৯। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১০টায় সদর থানা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নীলফামারী -০১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার এমপি। পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ এর সভাপতিত্বে মুল বক্তব্য দেন জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম বলেন, জেলা পুলিশের সঙ্গে হাতে হাত রেখেকাজ করে যাচ্ছে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম। তারা প্রতিনিয়ত আমাদের সাথে ছোট বড় কাজে সহযোগীতা চালিয়ে যাচ্ছে, যা একদিন সাফল্য ও আলোড়ন সৃষ্টি করবে বলে তিনি মনে করেন। তিনি আরো বলেন, জেলা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে কাজ করে সমাজের মানুষজনকে নিরাপত্তা দিয়ে আইনি সহায়তা এবং সেবা দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিশেষ অবদান রাখবে এই কমিউনিটি পুলিশিং। প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বলেন, কমিউনিটি পুলিশিং হচ্ছে মানুষের সঙ্গে পুলিশের আস্থার একটি সেতুবন্ধন। তিনি আরো বলেন, মাদক-জঙ্গী ও সন্ত্রাস নির্মুল করে সমাজকে সচেতন রাখার জন্য জেলা কমিউনিটি পুলিশিং এর অবদান থাকতে হবে অনেক বেশী। এ ব্যাপারে মাদক-জঙ্গীবাদ সন্ত্রাসীদের সমাজ থেকে মুল হোতাদের বিতাড়িত করতে পুলিশকে অবহিত করবে কমিউনিটি পুলিশিং। নীলফামারী কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে, জেলা পুলিশের সহযোগীতায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) মির্জা মুরাদ হাসান বেগ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও প্রথম শ্রেনির ঠিকাদার প্রকৌশলী এএসএম শফিকুল ইসলাম ডাবলু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান। অনুষ্ঠান শেষে কুইজ প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরন করা হয়।এছাড়াও জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর থানায় এক সাথে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালন করে নিজ নিজ থানার অফিসার ইনচার্জ গন।